ঢাকা Friday, 26 April 2024

সাবেক মন্ত্রী ডা. আফসারুল আমীন আর নেই

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: 17:27, 2 June 2023

সাবেক মন্ত্রী ডা. আফসারুল আমীন আর নেই

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী ডাঃ মোঃ আফছারুল আমীন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহে রাজিউন)

আজ শুক্রবার (২ জুন) বিকেল  আজ ৪ টার দিকে ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। আফসারুল আমীনের ছোট ভাই আরিফ আমীন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, ডা. আফসারুল আমীন দীর্ঘদিন মরণব্যাধি ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন। ২০২০ সালের জানুয়ারিতে তার ফুসফুসে ক্যানসার ধরা পড়ে। তিনি শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বর্তমান সভাপতি। চট্টগ্রাম-১০ (ডবলমুরিং, পাহাড়তলী ও হালিশহর) আসনে ১৯৯৬ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত পর পর পাঁচবার সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে তিনি এই আসন থেকে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সরকারের নৌপরিবহন ও পরে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রীর দায়িত্বে ছিলেন।

ডা. আফসারুল আমীনের আরেক ভাই এরশাদ আমীন বলেন, ‘গত তিন বছর ধরে আমার ভাই ক্যানসারে আক্রান্ত ছিলেন। ক্যানসার ধরা পড়ার পর তিনি সিঙ্গাপুর থেকে চিকিৎসা নিয়েছেন।  পরে দেশে এনে তার চিকিৎসা দেয়া হয়।

এদিকে প্রবীণ এই রাজনৈতিকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর চট্টগ্রামে শোকের ছায়া নেমে এসেছে।