ঢাকা Saturday, 20 April 2024

নিরাপদ সড়কের দাবিতে আবারো রাজপথে শিক্ষার্থীরা

স্টার সংবাদ

প্রকাশিত: 20:09, 21 January 2022

নিরাপদ সড়কের দাবিতে আবারো রাজপথে শিক্ষার্থীরা

ছবি সংগৃহীত

নিরাপদ সড়কের দাবিতে আবারো রাজপথে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। শুক্রবার (২১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর রামপুরা ব্রিজে তারা এই কর্মসূচি পালন করে। 

এর আগে আজ সকাল ৭টার দিকে  রাজধানীর যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান একই পরিবারের তিনজন। 

দুপুর ১২টা পর্যন্ত চলা শিক্ষার্থীদের এই কর্মসূচিতে রামপুরার আশপাশের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন।

কর্মসূচিতে অংশগ্রহণকারীরা জানান, নিরাপদ সড়ক প্রতিষ্ঠাসহ ১১ দফা দাবি গত ৩১ ডিসেম্বরের মধ্যে বাস্তবায়নের আল্টিমেটাম দেয়া হয়েছিল। কিন্তু দাবিগুলো বাস্তবায়ন হয়নি। তাই আবারো তারা আন্দোলনে নেমেছেন। 

কর্মসূচির শুরুতে শিক্ষার্থীরা রামপুরা ব্রিজের হাতিরঝিল অংশের একপাশে দাঁড়িয়ে বিক্ষোভ প্রদর্শন ও মানববন্ধন করেন। তাদের হাতে ছিল নিরাপদ সড়কের দাবি সংবলিত বিভিন্ন পোস্টার। কর্মসূচিশেষে নিরাপদ সড়কের দাবি জানিয়ে স্লোগান দিতে দিতে শিক্ষার্থীরা সে স্থান ত্যাগ করেন।

খিলগাঁও মডেল কলেজের উচ্চ মাধ্যমিক শিক্ষার্থী ও কর্মসূচির মুখপাত্র সোহাগী সামিহা বলেন, আমরা ২০ দিনের বেশি সময় দেয়ার পরও প্রশাসনের কোনো উদ্যোগ দেখিনি। সড়কে সাংবাদিকরাও মারা যাচ্ছেন, দুর্ঘটনার শিকার হচ্ছেন শিক্ষার্থীরা, ছোট ছোট শিশুরা। সড়কে দেশের মেধাবী সম্পদ প্রাণ হারাচ্ছে। শ্রমজীবীরাও মারা যাচ্ছেন। এভাবে আমরা আর বসে থাকতে পারি না। তাই আবার সবাই সড়কে চলে এসেছি।

তিনি আরো জানান, পরবর্তী কর্মসূচি হিসেবে আলোকচিত্র প্রদর্শনীসহ বিভিন্ন ধারাবাহিক কর্মসূচি পালন করবেন তারা।